,

আজান ও নামাজের সময় পূজামন্ডপে মাইক নিয়ন্ত্রণে রাখার আহ্বান

জুয়েল চৌধুরী : হবিগঞ্জে দুর্গাপূজার সময় আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র এবং মাইকের ব্যবহার নিয়ন্ত্রণে রাখার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। গতকাল বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান।
ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, হবিগঞ্জ জেলায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক দেবী চন্দের সভাপতিত্বে জেলা আইনশৃংখলা কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত হয়।
সভায় সিদ্ধান্ত অনুযায়ী আযান ও নামাজের সময় পূজামন্ডপগুলোতে পূজা চলাকালে বাদ্যযন্ত্রের ব্যবহার সীমিত রাখা ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখার ব্যবস্থা করতে হবে। সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে, আজান ও নামাজের সময়ে পূজামণ্ডপে বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান বলেন, দুর্গাপূজা উপলক্ষে আইনশৃংখলা কমিটির বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী আজান ও নামাজের সময়ে পূজামণ্ডপে বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।
জেলা প্রশাসক দেবী চন্দ বলেন, বাংলাদেশে প্রত্যেক ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন রয়েছে। এই সম্প্রীতির বন্ধন অটুট রাখতে পূজায় আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার সীমিত রাখতে সংশ্লিষ্টদের চিঠির মাধ্যমে জানানো হয়েছে। আশা করছি সবাই এই নির্দেশনা বাস্তবায়নে কাজ করবেন।


     এই বিভাগের আরো খবর